Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জেলা পরিষদ অফিসের কার্যক্রম

 


১। কর্মকর্তা/কর্মচারীদের বেতন-ভাতার বিল প্রস্তুতকরণ।
২। কর্মকর্তা/কর্মচারীদের ভ্রমণ বিল অনুমোদনের ব্যবস্থাকরণ।
৩। কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে উথ্থাপিত অভিযোগের তদন্ত বিষয়ে ব্যবস্থা গ্রহণ।
৪। কর্মকর্তা/কর্মচারীদের প্রশিক্ষণ সংক্রান্ত কার্যক্রম।
৫। ৩য় শ্রেণীর কর্মচারীদের পেনশন সম্পর্কিত কার্যত্রুম ।
৬। কর্মকর্তা/কর্মচারীদের শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুরের কার্যক্রম।
৭। কর্মকর্তাদের সাধারণ ভবিষ্য তহবিলের অগ্রিম উত্তোলনের আবেদন নিষ্পত্তিকরণ।
৮। কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিলের অগ্রিম উত্তোলনের আবেদন নিষ্পত্তিকরণ।
৯। কর্মচারীদের ল্যাম-গ্র্যান্ট মঞ্জুরীর আবেদন নিষ্পত্তিকরণ।
১০। কর্মচারীদের পদোন্নতির প্রস্তাব প্রেরণ।
১১। কর্মকর্তাদের অর্জিত ও নৈমিত্তিক ছুটি সংক্রান্ত ।
১২। ৩য় শ্রেণীর কর্মচারীদের অর্জিত ছুটির আবেদন বিষয়ে ব্যবস্থা গ্রহণ।
১৩। বাজেট প্রণয়ন (যথাসময়ে)।
১৪। কর্মকর্তাদের সিলেকশন গ্রেড এর আবেদন নিষ্পত্তিকরণ।
১৫। কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত আবেদন দ্রুত উপস্থাপন ও ব্যবস্থা গ্রহণ।
১৬। কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা গ্রহণ।
১৭। কর্মচারীদের টাইম স্কেল মঞ্জুরীর ব্যবসহাকরণ ।
১৮। কর্মচারীদের দক্ষতা সীমা অতিত্রুমের ব্যবসহা গ্রহণ।
১৯। অত্রাফিস থেকে অনুদান প্রাপ্তির জন্য দাখিলকৃত আবেদনের বিপরীতে অনুমোদিত অনুদানের চেক তাৎক্ষণিকভাবে সেবা প্রত্যাশীকে চেক প্রদান করা হয়ে থাকে।
২০। সমাজকল্যাণ মূলক খাত থেকে অনুদান প্রত্যাশীদেরকেও অনুমোদিত অনুদানের চেক তাৎক্ষণিকভাবে সেবা প্রত্যাশীকে প্রদান করা হয়ে থাকে।


নাগরিক সেবা

আভ্যন্তরীন সেবা :
১। কর্মকর্তা/কর্মচারীদের বেতন-ভাতার বিল প্রস্তুতকরণ।
২। কর্মকর্তা/কর্মচারীদের ভ্রমণ বিল অনুমোদনের ব্যবস্থাকরণ।
৩। কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে উথ্থাপিত অভিযোগের তদন্ত বিষয়ে ব্যবস্থা গ্রহণ।
৪। কর্মকর্তা/কর্মচারীদের প্রশিক্ষণ সংক্রান্ত কার্যক্রম।
৫। ৩য় শ্রেণীর কর্মচারীদের পেনশন সম্পর্কিত কার্যত্রুম ।
৬। কর্মকর্তা/কর্মচারীদের শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা মঞ্জুরের কার্যক্রম।
৭। কর্মকর্তাদের সাধারণ ভবিষ্য তহবিলের অগ্রিম উত্তোলনের আবেদন নিষ্পত্তিকরণ।
৮। কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিলের অগ্রিম উত্তোলনের আবেদন নিষ্পত্তিকরণ।
৯। কর্মচারীদের ল্যাম-গ্র্যান্ট মঞ্জুরীর আবেদন নিষ্পত্তিকরণ।
১০। কর্মচারীদের পদোন্নতির প্রস্তাব প্রেরণ।
১১। কর্মকর্তাদের অর্জিত ও নৈমিত্তিক ছুটি সংক্রান্ত ।
১২। ৩য় শ্রেণীর কর্মচারীদের অর্জিত ছুটির আবেদন বিষয়ে ব্যবস্থা গ্রহণ।
১৩। বাজেট প্রণয়ন (যথাসময়ে)।
১৪। কর্মকর্তাদের সিলেকশন গ্রেড এর আবেদন নিষ্পত্তিকরণ।
১৫। কর্মকর্তাদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত আবেদন দ্রুত উপস্থাপন ও ব্যবস্থা গ্রহণ।
১৬। কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা গ্রহণ।
১৭। কর্মচারীদের টাইম স্কেল মঞ্জুরীর ব্যবসহাকরণ ।
১৮। কর্মচারীদের দক্ষতা সীমা অতিত্রুমের ব্যবসহা গ্রহণ।
১৯। অত্রাফিস থেকে অনুদান প্রাপ্তির জন্য দাখিলকৃত আবেদনের বিপরীতে অনুমোদিত অনুদানের চেক তাৎক্ষণিকভাবে সেবা প্রত্যাশীকে চেক প্রদান করা হয়ে থাকে।
২০। সমাজকল্যাণ মূলক খাত থেকে অনুদান প্রত্যাশীদেরকেও অনুমোদিত অনুদানের চেক তাৎক্ষণিকভাবে সেবা প্রত্যাশীকে প্রদান করা হয়ে থাকে।
বহি:সেবাঃ
(ক) দরপত্রের মাধ্যমে বাস্তবায়িত কাজের বিবরণ।
১। দরপত্র বিজ্ঞপ্তিতে নির্ধারিত তারিখ মোতাবেক দরপত্র গ্রহণ ।
২। দরপত্র বিজ্ঞপ্তিতে নির্ধারিত তারিখ মোতাবেক বাক্ম খোলা, ওপেনিং মেমো তৈরী করণ।
৩। দরপত্র সমূহ যাচাই-বাছাই করণ।
৪। দরপত্র সমূহ মূল্যায়ন প্রতিবেদন (সি,এস) তৈরী করণ।
৫। মূল্যায়ন কমিটির সভা করণ।
৬। ঠিকাদার নির্বাচনের পর ফাইল তৈরী ও ব্যাংক ড্রাফট্ / ব্যাংক গ্যারান্টি জমা করণের জন্য পত্র তৈরী করণ ও প্রেরণ।
৭। পত্র ইস্যুর সংশ্লিষ্ট ঠিকাদার কর্তৃক ব্যাংক ড্রাফট্/ব্যাংক গ্যারান্টি জমা নিশ্চিত করণ ।
৮। কর্তৃপক্ষের সাথে চুক্তিপত্র সম্পাদন করণ।
৯। চুত্তিুপত্র সম্পাদনের পর কার্যাদেশ প্রদান।
১০। ঠিকাদারের বিলের আবেদন প্রাপ্তির পর নথি উপসহাপন ও সংশ্লিষ্ট প্রকল্পের সাইট পরিদর্শন, বিল প্রদানের বিষয়ে মন্তব্য সহ সিদ্ধান্ত গ্রহণ এবং অফিস প্রধানের নিকট নথি উপসহাপন এবং বিল প্রদানের জন্য হিসাব রক্ষকের নিকট নথি প্রেরণ।
১১। জামানত ফেরৎ প্রদানের বিষয়ে ঠিকাদারের আবেদন প্রাপ্তির পর নথি উপসহাপন ও সংশ্লিষ্ট প্রকল্পের সাইট পরিদর্শন, জামানত প্রদানের বিষয়ে মন্তব্য সহ সিদ্ধান্ত গ্রহণ এবং পরবর্তী ০৩(তিন) দিনের মধ্যে অফিস প্রধানের নিকট নথি উপসহাপন এবং বিল প্রদানের জন্য হিসাব রক্ষকের নিকট নথি প্রেরণ।
(ক) প্রকল্প কমিটির মাধ্যমে কাজের বিবরণ।
(খ) প্রথম কিস্তি সংক্রান্ত :
১। অত্রাফিস কর্তৃক চাহিত ১ম কিস্তি বাবদ কাগজপত্র প্রাপ্তির প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ।
২। অফিস প্রধানের নিকট নথি উপস্থাপন।
৩। হিসাব রক্ষকের নিকট নথি প্রেরণ।
৪। হিসাব রক্ষকের নিকট নথি পৌছানোর পর চেক প্রস্তুত এবং হস্তান্তর করণ।
(খ) দ্বিতীয় কিস্তি সংক্রান্ত :
১। দ্বিতীয় কিসিত প্রদানের জন্য প্রয়োজনীয় কাগজপত্র প্রাপ্তির পর নথি উপস্থাপন।
২। নথি উপস্থাপনের পর সাইট পরিদর্শন পুর্বক প্রতিবেদন সহ অফিস প্রধানের নিকট নথি উপসহাপন।
৩।হিসাব রক্ষকের নিকট নথি প্রেরণ।
৪। চূড়ান্ত বিল প্রস্তুত পূর্বক চেক হস্তান্তর করণ।